**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরূদ্ধে প্রকাশিত মিথ্যে ভিত্তিহীন সংবাদের প্রতিবাদ

গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরূদ্ধে প্রকাশিত মিথ্যে ভিত্তিহীন সংবাদের প্রতিবাদ

  1. ২২ আগস্ট ঢাকা টাইমসে প্রকাশিত ‘গণপূর্তের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির অভিযোগ’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে গণপূর্ত অধিদফতরের জনসংযোগ, প্রচার ও লিয়াজোঁ উইং।
    তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ পারভেজ খাদেম স্বাক্ষরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলমকে জড়িয়ে প্রকাশিত সংবাদে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। এমনকি তাকে দুদকের নোটিশ প্রদানের বিষয়টিও সঠিক নয়।
    বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার সকল যাচাই-বাছাই শেষে সততা, যোগ্যতা ও মেধার ভিত্তিতে গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী নিয়োগ দিয়ে থাকে। এক্ষেত্রে প্রধান প্রকৌশলী নিয়োগে কোনো অনিয়ম, দুর্নীতি ও লবিং-তদবিরের প্রশ্নই আসে না।
    বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান প্রকৌশলী আশরাফুল আলমের চাকরিকালীন তার আওতাধীন দফতরের কোনো ধরনের দরপত্র প্রক্রিয়ায় জি কে শামীমের সাথে কোনো সংশ্লিষ্টতা ছিল না বরং তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব নেয়ার পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গণপূর্ত অধিদফতরের ১৭টি দরপত্র থেকে জি কে শামীমের প্রতিষ্ঠানকে বাতিল করে পুনঃদরপত্র আহ্বানের ব্যবস্থা নেয়া হয়েছে

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব আশরাফুল আলম তিনি ১৫ তম বিসিএস (পাবলিক ওয়ার্কস) ক্যাডারের মেধাতালিকায় প্রথম হিসাবে ১৯৯৫ সালে গণপূর্ত অধিদপ্তরে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন।

তিনি ১৯৯৮ সালে উপ-বিভাগীয় প্রকৌশলী, ২০০৭ সালে নির্বাহী প্রকৌশলী, ২০১৬ সালে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং ২০১৮ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি লাভ করেন। কর্মজীবনে তিনি শেরেবাংলা নগর গণপূর্ত বিভাগ-১, মেডিকেল কলেজ ডিভিশন, গণপূর্ত রক্ষণাবেক্ষণ সার্কেল এবং রংপুর গণপূর্ত জোনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালনের মাধ্যমে তিনি চাকুরি ক্ষেত্রে অনেক সুনাম অর্জন করেন। তিনি ৩১/১২/২০১৯ তারিখে  গণর্পূত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

কর্মজীবনে তিনি অত্যন্ত মেধাবী ও সৎ একজন কর্মকর্তা। তাঁর চাকুরি ও কর্মকাজের স্বীকৃতিস্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী এ বছর ধর্ম মন্ত্রণালয়ের অধীন প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রকল্প বাস্তবায়নে অন্যতম অবদান রাখায় হজ্জব্রত পালন করার সুযোগ প্রদান করেন।

প্রধান প্রকৌশলী হিসেবেও দক্ষতা, জবাবদিহিতাকে প্রাধান্য দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। কোনো ব্যক্তি বিশেষ কিম্বা গোষ্ঠীকে কাজ পাইয়ে দেয়ার কোনো সুযোগ ও মনমানসিকতার কর্মকর্তা তিনি নন। প্রধান প্রকৌশলী বলেন, “আমার জীবনযাত্রায় এমন কোনো অতিরিক্ত চাহিদা নেই যে আমাকে আমার সুনাম বিক্রি করে অন্যায়কে প্রশ্রয় দিতে হবে। দুর্নীতি আমার কাজে-কর্মে একশ ভাগ অনুপস্থিত। অভিযোগকারী কোনোরূপ তথ্য প্রমাণ ছাড়াই ঢালাওভাবে অভিযোগ করায় আমরা অত্যন্ত মর্মাহত।”এছাড়াও প্রকাশিত মিথ্যে সংবাদের প্রতিবাদ করেছেন গণপূর্তের সকল স্তরের কর্মকর্তা, কর্মচারিবৃন্দ ও ঠিকাদার৷

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।