**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর বিরূদ্ধে অপপ্রচারের বিরূদ্ধে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ ও লিখিত বিবৃতি।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর বিরূদ্ধে অপপ্রচারের বিরূদ্ধে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ ও লিখিত বিবৃতি।

নিজস্ব প্রতিবেদক:

সাম্প্রতিক সময়ে গণপূর্ত অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী জনাব মো: আশরাফুল আলম কে নিয়ে প্রকাশিত কয়েকটি ভিত্তিহীন, বানোয়াট ও ভুল সংবাদের প্রতিবাদ স্বরূপ বিবৃতি দিয়েছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ ও রুয়েট ছাত্রলীগ অ্যালামনাই অ্যসোসিয়েশন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ নুরুজ্জামান এর স্বাক্ষরিত লিখিত বিবৃতিতে তারা জানান সম্প্রতি কয়েকটি মাধ্যমে প্রকাশিত গণপূর্ত অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মো: আশরাফুল আলম এর রাজনৈতিক আদর্শ ও পরিচয় উদ্দেশ্যমূলক মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। প্রকৃতপক্ষে তিনি বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের বিভিন্ন কর্মকান্ডে দীর্ঘদিন যাবৎ সক্রিয় ভাবে অংশগ্রহন করে আসছেন। তাই বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সকল সদস্য এসব মিথ্যা প্রচারণায় ভীষণভাবে আহত হয়েছেন। তারা বলেন বঙ্গবন্ধুর আদর্শ ধারন করেন এমন একজন সৎ ও সফল প্রকৌশলী জনাব আশরাফুল আলমের সাথে আছেন সর্বদা। তারা বলেন যেকোনো অপপ্রচারের বিরুদ্ধে তাদের সম্মিলিত প্রয়াস অব্যাহত থাকবে।

এদিকে রুয়েট ছাত্রলীগ অ্যালামনাই অ্যসোসিয়েশনের আহবায়ক প্রকৌশলী কাজী আনোয়ার হোসেন ও সদস্য সচিব প্রকৌশলী মো: হাবিবুর রহমান স্বাক্ষরিত বিবৃতিতেও তারা সাম্প্রতিক সময়ে প্রকাশিত মিথ্যে সংবাদের প্রতিবাদ করেন ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব মোঃ আশরাফুল আলমকে নিয়ে প্রচারিত সংবাদের প্রতিবাদ করে তারা বলেন প্রকৌশলী জনাব আশরাফুল আলম রুয়েট ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন এবং ছাত্রজীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ রুয়েট শাখার সহ সভাপতির দায়ীত্ব পালন করেন। জামাত শিবিরের দূর্গ হিসেবে খ্যাত রাজশাহীর বুকে তৎকালীন সময়ে তিনি জীবনের ভয় না করে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রুয়েট ছাত্রলীগের হয়ে অগ্রনী ভূমিকা পালন করেন । একারণে তিনি পরবর্তীতে বিএনপি-জামাত জোট সরকারের প্রতিহিংসার শিকারও হয়েছিলেন। তাই তার বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে রুয়েট ছাত্রলীগের প্রতিটি প্রাক্তন ও বর্তমান কর্মী পাশে রয়েছেন। স্বাধীনতাবিরোধী দুষ্কৃতিকারীদের যেকোনো ষড়যন্ত্র তারা রুখে দিতে প্রস্তুত।

এদিকে গণপূর্তের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে যােগাযােগ করে জানা যায়, প্রকৌশলী জনাব মো: আশরাফুল আলম ১৫ তম বিসিএস পরীক্ষায় গণপূর্ত ক্যাডারে ১ম স্থান অধিকার করেন। গতবছর  ৩১/১২/২০১৯ তারিখ শতভাগ জেষ্ঠতা, মেধাস্থান ও যোগ্যতার ভিত্তিতে প্রধান প্রকৌশলী পদে নিয়োগ পান। নিয়োগপ্রাপ্ত হবার পর তিনি অতীতের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিরূদ্ধে অবস্থান নেন, যার ফলশ্রুতুতে তিনি জিকে শামীমের জেকেবি ইন্টারন্যাশনাল এর ১৭ টি প্রকল্প চূড়ান্ত ভাবে বাতিল করেন।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় শতভাগ স্বচ্ছতায় দেশের উন্নয়নমূলক কর্মকান্ড নিশ্চিত করেন। এজন্য তিনি বিভিন্ন স্তরের সিন্ডিকেট ভেংগে দেন। এতে করে অনেক অসাধু সিন্ডিকেট ও ঠিকাদারের স্বার্থে আঘাত লাগে, ফলে যারা এতদিন অন্যায়ভাবে কালো টাকার পাহাড় গড়েছিল তারা প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে ক্ষমতা ও টাকা দিয়ে অপপ্রচার করতে থাকে।
এছাড়াও জনাব আশরাফুল আলম গণপূর্তের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে সরকারের অনেক উন্নয়ন দৃশ্যমান হয়,অনেক উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নের দিকে দ্রুততার সাথে এগিয়ে যায়৷করোনাদূর্যোগেও প্রধান প্রকৌশলীর সঠিক, সাহসী ও অগ্রণী ভুমিকার প্রশংসা হয় দেশব্যপী৷ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও ঠিকাদারদের সাথে যোগাযোগ করে জানা যায় বর্তমানে কাজের পরিবেশ অনেক ভাল। তারা প্রধান প্রকৌশলী আশরাফুল আলম এর বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী শক্তির অপপ্রচার টিকবে না ও সত্যের জয় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।