**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
মাঘের শীতে বাঘিনীর মৃত্যুতে বাঘ শুণ্য রংপুর চিড়িয়াখানা

মাঘের শীতে বাঘিনীর মৃত্যুতে বাঘ শুণ্য রংপুর চিড়িয়াখানা

মাঘের শীতে বাঘিনীর মৃত্যুতে বাঘ শুণ্য রংপুর চিড়িয়াখানা

স্টাফ রিপোর্টারঃ মাঘের শীতে রংপুর চিড়িয়াখানার বাঘের মৃত্যু। আর এই বাঘিনীর মৃত্যুতে বাঘ শুণ্য এখন রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা। বাঘের খাঁচাটি এখন বেঙ্গল টাইগার শূন্য। শুক্রবার ৪ ফেব্রুয়ারি রাতে খাঁচাবন্দি থাকা ‘শাওন’ নামে এক বাঘিনীর মৃত্যু হয়েছে বলে শনিবার ৫ ফেব্রুয়ারি নিশ্চিত করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।
চিড়িয়াখানার জ্যু অফিসার বলেন, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বাঘিনীটি মারা যায়। বার্ধক্যজনিত কারণে প্রাণীটি মারা গেছে তিনি জানিয়েছেন। বর্তমানে চিড়িয়াখানায় বাঘের খাঁচা শূন্য রয়েছে।
চিড়িয়াখানার কতৃপক্ষ সুত্রে জানা যায়, খাঁচায় একটি মাত্র বাঘিনী ছিল। বাঘিনীটি শাওন নামে পরিচিত ছিল। ২০১০ সালে রংপুর চিড়িয়াখানায় শাওনকে আনা হয়। এটির জন্ম ২০০৩ সালের ৩০ জুন। বয়স হয়েছিল ১৮ বছর ৭ মাস। মৃত্যুর আগে কোনো রোগে আক্রান্ত ছিল না, বেঙ্গল টাইগারটির বয়স বেশি হয়েছিল। বাঘ সাধারণত ১৫ থেকে ১৬ বছর পর্যন্ত বাঁচে। সে অনুযায়ী বার্ধক্যের কারণে বাঘিনীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতেই ময়নাতদন্ত শেষে চিড়িয়াখানাতেই পরিবেশসম্মতভাবে বাঘিনীকে মাটিতে পোঁতা হয়েছে।বাঘটি গত মাসের ২১ তারিখ থেকে খাওয়া বন্ধ করে দেয়।

দেশে দুটি সরকারি চিড়িয়াখানার মধ্যে রংপুরে একটি। প্রায় ২২ একর জমির ওপর প্রতিষ্ঠিত এই চিড়িয়াখানাটিতে ৩৩ প্রজাতির ২৬০টি প্রাণী রয়েছে।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।