**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
রংপুরে হতদরিদ্র ক্লাবফুট শিশুর পরিবারদের খাদ্য সহায়তা প্রদান

রংপুরে হতদরিদ্র ক্লাবফুট শিশুর পরিবারদের খাদ্য সহায়তা প্রদান

রংপুরে হতদরিদ্র ক্লাবফুট শিশুর পরিবারদের খাদ্য সহায়তা প্রদান

রংপুরে মুগুর পা (ক্লাবফুট) আক্রান্ত হতদরিদ্র শিশুদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে। রোববার (১৭ অক্টোবর) দুপুরে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা মিরাকল ফিটের আর্থিক সহায়তায় দি গ্ল্যানকো ফাউন্ডেশনের পরিচালনায় বাংলাদেশ ক্লাবফুট প্রকল্পের ওয়াক ফর লাইফ এ সহায়তা প্রদান করে।
সহায়তা প্রদান এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স এন্ড ট্রমাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. শরীফুল হক শরীফ। এসময় উপস্থিত ছিলেন, দি গ্ল্যানকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফের ফিজিওথেরাপিস্ট মো. নজরুল ইসলাম নাঈম, অর্থোপেডিক্স বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. জীবন কুমার রায়, দি গ্ল্যানকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফের কাউন্সিলর মো. হাবিবুর রহমান রনি প্রমুখ।
অনুষ্ঠানে করোনা মহামারিতে দরিদ্র ক্লাবফুট আক্রান্ত আঠারো শিশুর পরিবারকে চাল, তেল, লবণ, চিড়া, আলু, পেঁয়াজ, ডাল, চিনি ও সাবানসহ বিভিন্ন সামগ্রী ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।
বিতরণ পূর্বক আলোচনায় ফিজিওথেরাপিস্ট মো. নজরুল ইসলাম নাঈম জানান, রংপুরে সপ্তাহের প্রতি রোববার ও বুধবার হতদরিদ্র ক্লাবফুট রোগীদের জন্য বিনামূল্যে এ চিকিৎসা দেওয়া হয়। রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় ওয়াক ফর লাইফ ক্লাবফুট পুনর্বাসন কেন্দ্র স্থাপনের মাধ্যমে সেবামূলক এ কার্যক্রম সম্প্রসারিত করা হয়েছে। মুগুর পা বিশিষ্ট শিশুদের হতদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।
তিনি আরও বলেন, ২০১১ সালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এ সেবা কার্যক্রম চালু হয়। এরপর স্থান পরিবর্তন করে ২০১৫ সাল থেকে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এটি পরিচালনা করা হচ্ছে। যে কোনো প্রয়োজনে ক্লাবফুট শিশুদের অভিভাবকরা প্রাইম মেডিকেল কলেজ হাসপাতলের অফিস কক্ষে যোগাযোগ করতে পারেন। প্রয়োজনে ০১৭৫৫২৭২০৫৩ অথবা ০১৮৪৭০৬৭৭৪৪ নম্বরে যোগাযোগ করে চিকিৎসা সহায়তা সংক্রান্ত তথ্য নিতে পারবেন।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।