**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
শিরোনাম :
কাউনিয়ায় পূজা উদযাপন কমিটির সাথে আইন শৃঙ্খলা বাহিনির মতবিনিময় সভা চাঁদাবাজি করতে গিয়ে আটক জেলা যুব মহিলা লীগের আহবায়কের স্বামী ইমরান কাউনিয়ায় চার জুয়ারু গ্রেফতার রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীও মুক্তিযোদ্ধা পীরগাছায় ওপেন হাউজ ডে তে জনগণের কথা শুনলেন পুলিশ সুপার রংপুর অবৈধভাবে বালু উত্তোলনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা রংপুর ডিসি কার্যালয়ে প্রতি বুধবার গণশুনানি, উপকৃত হচ্ছেন মানুষ রংপুরে পুষ্টি উপর র্কমশালা অনুষ্ঠিত বৃহস্পতিবার রংপুর সিটি কর্পোরেশনের দৃষ্টি নন্দন প্রধান ফটকের উদ্বোধন কাউনিয়ায় বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা
রংপুর ডিসি কার্যালয়ে প্রতি বুধবার গণশুনানি, উপকৃত হচ্ছেন মানুষ

রংপুর ডিসি কার্যালয়ে প্রতি বুধবার গণশুনানি, উপকৃত হচ্ছেন মানুষ

রংপুর ডিসি কার্যালয়ে প্রতি বুধবার গণশুনানি, উপকৃত হচ্ছেন মানুষ

রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে প্রতি বুধবার গণশুনানি অনুষ্ঠিত হয় । সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এই তিন ঘন্টা গণ শুনানিতে জেলার ৮ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা সাধারন মানুষ তাদের অভাব অভিযোগ সহ বিভিন্ন বিষয়ে দাবি আবার কারো পাওনা উদ্ধারে ডিসির সহযোগিতা কামনা করেন ।

বুধবার সকাল ১০টা থেকে গণশুনানি শুরু হয়। এসময় রংপুর ডায়াবেটিক সমিতির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: হামিদুল হক খন্দকার এবং আরেক সাবেক জেলা কমান্ডার মো: মঞ্জুরুল ইসলাম রংপুর ডায়াবেটিক সমিতিতে পুরোনো পরিত্যাক্ত ভবন অপসারণ করার বিষয়ে গণ শুনানি আলোচনায় অংশ নিয়ে বলেন জরাজীর্ণ ভবনটির কারনেই রংপুর ডায়াবেটিক সমিতির উন্নয়ন কর্মকান্ড হচ্ছেনা।

রংপুর জেলা দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ শুনানিতে অংশ নিয়ে বলেন রংপুর মেট্রোপলিটন চেম্বার অক্টোবর থেকে যে মেলার আয়োজন করতে যাচ্ছে তা যেন করতে দেয়া না হয় । রংপুরে মেলার নামে নি¤œমানের পণ্য সামগ্রী বিক্রি হয়ে থাকে এতে করে রংপুরের প্রতিষ্টিত অনেক মার্কেটের বদনাম হয় । হাইওয়ে সড়ক প্রসস্থকরণ সংক্রান্ত জমি অধিগ্রহন টাকা উদ্ধারে এসেছিলেন জেলার পীরগঞ্জ উপজেলা থেকে বেশকজন বিশিষ্ট এবং বয়োজ্যেষ্ট মানুষ । কারো মামলা সংক্রান্ত জটিলতা কেউ চাকরি করতে গিয়ে অনিয়ম ও ঘুষ বাণিজ্যে সাময়িক বরখাস্ত , রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌরাত্ব রোগীরা নানান হয়রানীর শিকার , রংপুর রেলওয়ে ষ্টেশনে আন্ত নগর ট্রেনের টিকেট প্রাপ্যতা থেকে যাত্রি বঞ্চিত, বিভিন্ন উপজেলায় এসি ল্যান্ড অফিসে দালাল ঘুষ বাণিজ্য , পাসপোর্ট অফিসে দালাল ও ঘুষ বাণিজ্য সহ অসংখ্য অভিযোগ উথ্থাপন হয় প্রতি সপ্তাহে ।

জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসান প্রত্যেকের কথাই ধৈর্য সহকারে শোনেন এবং যেটি তাৎক্ষনিক সমাধান করা যায় তা তিনি করেন । বাকিদের তিনি আশ^সের মধ্যে রেখে দেন । এছাড়াও তিনি দূর দূরান্ত থেকে শুনানিতে অংশ নিতে আসা মানুষদের জন্য চা নাস্তারও আয়োজন করে থাকেন । জানা গেছে কোন সপ্তাহে ২৫ আবার কোন সপ্তাহে ৩০ এভাবে প্রতিমাসে গড়ে তিনি জেলার ১শ নাগরিককে শুনানিতে অংশ নেয়ার সুযোগ করে দেন । এদিকে এই গণ শুনানির বিষয়টি জেলার সর্বমহলে সমাদৃত হয়েছে । অনেকাংশে মানুষ উপকৃত হচ্ছেন ।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।