**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
শিরোনাম :
ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে দলের অধিনায়ক সাকিব আল হাসান আগেই জানিয়েছিলেন, ক্যারিবীয়দের বিপক্ষে সামনের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তাদের জন্য আগামী বিশ্বকাপের প্রস্তুতিতে কাজে দিবে। এবার একই কথা শোনালেন বাংলাদেশ জাতীয় দলের বর্তমান পেস বোলিং আইকন তাসকিন আহমেদ। 

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই ইনজুরিতে পড়া টাইগার স্পিডস্টার তাসকিন জাতীয় দলে ফিরেছেন তিন মাস পরে। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টে ইনজুরিতে পরায় ফেরত আসতে হয় দ্বিতীয় ম্যাচের আগেই। খেলতে পারেননি  শ্রীলঙ্কা সফরের টেস্টেও। এ ছাড়া ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজেও খেলা হয়নি ২৭ বছর বয়সী পেসারের। তবে আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। এবার সরাসরি মূল পর্বে অংশ নেবে বাংলাদেশ। তাই ২ জুলাই শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজকে নিজেদের বিশ্বকাপের প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ মনে করছেন তাসকিন।

আগামী ২ জুলাই ও ৩ জুলাই ডমিনিকায় উইন্ডসর পার্কে সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচের পর শেষ ম্যাচটি হবে ৭ জুলাই গায়ানা জাতীয় স্টেডিয়ামে। নিজেদের বিশ্বকাপের জন্য এ সিরিজ থেকেই প্রস্তুতির নেওয়ার কথা বললেন ডানহাতি পেসার তাসকিন, ‘আমরা যেন দীর্ঘমেয়াদী সুযোগগুলো কাজে লাগাতে পারি, নিজেদের উন্নতি করতে পারি, আত্মবিশ্বাসগুলো বেশি করে নিতে পারি। এটাই লক্ষ্য থাকবে যে, এখানে খেলে আমরা সামনে নিজেদেরকে আরো ভালোভাবে প্রস্তুতি করতে পারি বিশ্বকাপের জন্য।’

এর আগে সাকিবও একই কথা বলেছিলেন এ সিরিজকে নিয়ে, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের প্রস্তুতির দিক থেকে এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ। সামনে আমাদের এশিয়া কাপ এবং বিশ্বকাপ রয়েছে। আমাদের হাতে বেশি সময় নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলাটা হবে বড় চ্যালেঞ্জ।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ টাইগারদের জন্য চ্যালেঞ্জিং হবে বলাই যায়। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে ছিটকে যাওয়ার পর বাংলাদেশ নভেম্বরে পাকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ ও আফগানিস্তানের সাথে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করেছি।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।