**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য আবেদনের সময় বাড়ানো হলো ৯ দিন

জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য আবেদনের সময় বাড়ানো হলো ৯ দিন

জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য আবেদনের সময় বাড়ানো হলো ৯ দিন

জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২১-২২ এর জন্য আবেদনের শেষ তারিখ ছিল ১৪ জুন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আবেদনের সময় ৯ দিন বাড়িয়ে ২৩ জুন করেছে। জাতীয় ক্রীড়া পরিষদসূত্রে জানা গেছে, পুননির্ধারিত সময়ের মধ্যে জাতীয় ক্রীড়া পুরস্কার পেতে আগ্রহীদের আবেদন করতে বলা হয়েছে।

গত ১১ মে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত ৮ বছরের জমে থাকা ৮৫ জনকে পুরস্কার প্রদান করেছিলেন। ওই দিন প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন এখন থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার জমিয়ে না রেখে প্রতি বছর যেন প্রদান করা হয়।

প্রধানমন্ত্রীর ওই নির্দেশের পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০২১ ও ২০২২ সালের জন্য জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের উদ্যোগ নিয়েছে। যারা পুরস্কার পেতে আগ্রহী তাদের ফরম পূরণ করে সংশ্লিষ্ট ফেডারেশন অথবা সরাসরি জাতীয় ক্রীড়া পরিষদে প্রেরণের জন্য বলা হয়েছে।

সময় বাড়ানোর কারণ হিসেবে, জাতীয় ক্রীড়া পরিষদ সকল ফেডারেশন, অ্যাসোসিয়েশন ও সংস্থা থেকে আবেদন না পাওয়ার কথা উল্লেখ করেছে।

উল্লেখ্য যে, ১৯৭৬ সাল থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করে আসছে। প্রয়াত সাঁতারু ব্রজেন দাসসহ প্রথম বছর ৮ জনকে প্রদান করা হয়েছিল জাতীয় ক্রীড়া পুরস্কার। আর সর্বশেষ ২০২০ সালে পুরস্কার পেয়েছেন শহীদ লেফটেন্যান্ট শেখ জামালসহ ৮ জন।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।