**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
রংপুরে এলপিজি গ্যাসের দোকানে ভোক্তার হানা, ৪২ হাজার টাকা জরিমানা

রংপুরে এলপিজি গ্যাসের দোকানে ভোক্তার হানা, ৪২ হাজার টাকা জরিমানা

রংপুরে এলপিজি গ্যাসের দোকানে ভোক্তার হানা, ৪২ হাজার টাকা জরিমানা

রংপুর॥ রংপুর নগরীতে এলপিজি গ্যাসের দোকানে হানা দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় সরকার নির্ধারিত মুল্যের চেয়ে অধিক মুল্যে বিক্রির দায়ে জরিমানা করে দুটি প্রতিষ্ঠানকে।
রোববার(২২ মে) বিকেলে নগরীর সিও বাজার ও ঢুকঢুকির হাটে এ এলপিজি গ্যাসের দাম নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর। এসময় মেসার্স আলামিন ট্রেডার্সকে সরকার নির্ধারিত মুল্যের চেয়ে অধিক মুল্যে বিক্রির দায়ে ৪০ হাজার এবং মুল্য তালিকা না থাকায় কে স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ২ হাজার টাকা জরিমানা করে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াজাতকরণ ও পরিবেশনের অপরাধে রানা হোটেলকে।
অভিযান পরিচালনার পাশাপাশি সচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং, লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। সেই সাথে ব্যবসায়ী ও ভোক্তাবৃন্দকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে অবহিত করা হয়।
অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন ও বিভাগীয় কার্যালয়ের মোহাম্মদ আরিফ মিয়া। এসময় সহায়তা করেন ক্যাব রংপুর ও মেট্রোপলিটন পুলিশ সদস্য।
অভিযান প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর সহকারী পরিচালক আফসানা পারভীন জানান, বাজার নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে, এটি অব্যাহত থাকবে।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।