**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
শিরোনাম :
রংপুরে দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদী আর্টক্যাম্প কবিতা ও গণসংগীত

রংপুরে দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদী আর্টক্যাম্প কবিতা ও গণসংগীত

রংপুরে দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদী আর্টক্যাম্প কবিতা ও গণসংগীত

দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিবাদী আর্টক্যাম্প, কবিতা ও গণসংগীতের মধ্যদিয়ে প্রতিবাদ জানিয়েছেন রংপুরের সাহিত্য-সংস্কৃতির কর্মীরা। শুক্রবার(২২ জুলাই) বিকেলে টাউনহল চত্বরের সাহিত্যমঞ্চে এ ব্যতিক্রমী প্রতিবাদের আয়োজন করেন রংপুরের কতিপয় তরুণ সংস্কৃতি কর্মী।
প্রতিবাদী আর্টক্যাম্পের আওতায় সাম্প্রদায়িক শক্তির উত্থান ও দেশের বর্তমান পরিস্থিতির আকাঁআকিঁ করেন আহসান আহমেদ, উর্নিসা রায় চৌধুরী। তারা আকাঁআকিঁর মধ্যদিয়ে দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানান। প্রতিবাদী কবিতা পাঠ করেন কবি কবি মনজিল মুরাদ লাভলু, হাই হাফিজ, মীর রবি, মাহবুবা লাভীন, বেরোবি শিক্ষক ওমর ফারুক, সাকিল মাসুদ, মৌ।
প্রতিবাদী এ কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু, রাজনৈতিক ব্যক্তিত্ব নজরুল ইসলাম হক্কানী, উদীচী শিল্পী গোষ্ঠী রংপুর সভাপতি ড. শ্বাশত ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাসেম বিন হোসেন জুম্মন, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আতিক উল আলম কল্লোল, লেখক ও সাংবাদিক রেজাউল করিম জীবন, মাহমুদ হাসান পারভেজ, সুভাসিস সরকারসহ অন্যান্য সাহিত্য সংস্কৃতি কর্মীরা।
কেউ আকাঁআকিঁ করে বা কবিতা পাঠের মাধ্যমে সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলের সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানান।


আয়োজক সদস্য চারুশিল্পী ও প্রশিক্ষক আহসান আহমেদ  জানান, মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত স্বাধীন দেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান মেনে নেয়া যায় না, তাদের সাম্প্রদায়িক কর্মকান্ড আমাদের বর্তমান প্রজন্ম ও আগামী প্রজন্মের জন্য হুমকি স্বরুপ, তাই এই সাম্পদ্রায়িক শক্তির বিনাস এখন সময়ের দাবী। আমরা সেই দাবী থেকেই আমাদের অবস্থান থেকে এই দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিবাদী আর্টক্যাম্প, কবিতা ও গণসংগীতের আয়োজন করেছি।
পরে দলবদ্ধভাবে গণসংগীতের মধ্যদিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে। আয়োজনে রংপুরের সাহিত্য সংস্কৃতির কর্মী ও সংগঠকরা অংশ নেন।

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।