**রংপুর নাগরিক সমাজ(RNS) সংগঠনের নিউজ পোর্টাল rnsnews24.com এ স্বাগতম।  *** প্রতিনিধি নিয়োগ*** রংপুর বিভাগের সকল জেলা ও রংপুর জেলার সকল উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগ- 01722-882770 ।  *** সবার আগে নির্ভুল সংবাদ পেতে নিয়মিত ভিজিট করুন।
শিরোনাম :
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে খুলনায় দেশীয় তামাক চাষীদের মানববন্ধন   রংপুরে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে ৬ শতাধিক চিকিৎসক নিয়ে ডক্টরস নাইট অনুষ্ঠিত জাতীয় বডি বিল্ডিংয়ে মিষ্টার বাংলাদেশ কে এই রংপুরের আহসানুল হক রংপুরে দুই পুলিশ কর্মকর্তার নেতৃত্বে বাড়ি দখলের চেষ্টার অভিযোগ রংপুর সিটি নির্বাচনে আ’লীগের মেয়র প্রার্থী ডালিয়া উঠান বৈঠক অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হাজ্জাজের বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী কেন্দ্রীয় অনুমোদন পেল সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা কমিটি জাল দলিল করে জমি আত্মসাৎ করার ঘটনায় লিপি খান-শিমুল ভরসাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা রংপুরে বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে বিশেষ আলোচনা রসিক স্বতন্ত্র মেয়র প্রার্থী মিলনের নির্বাচনী ওয়ার্ড কার্যালয়ের উদ্বোধন
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ডাঃ মফিজুল ইসলাম মান্টু

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ডাঃ মফিজুল ইসলাম মান্টু

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ডাঃ মফিজুল ইসলাম মান্টু

 

রেজাউল করিম জীবন: দেশের শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সৃজনশীল সংগঠকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু । বৃহস্পতিবার(৩০ জুন) বিকেলে রংপুরে নবনির্মিত জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ১০ গুণিজনকে এ সম্মাননা প্রদান করা হবে।

সাংস্কৃতিক ও সাহিত্যিক ডাঃ মফিজুল ইসলাম মান্টু রংপুর নগরীর মুলাটোলে ১৯৫৩ সালে ১ আগস্ট জন্ম গ্রহণ করেন।  তিনি ১৯৭১-১৯৭৬ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে চিকিৎসা বিজ্ঞানে স্নাতক পাশ করেন এবং ১৯৯৫ সালে ফেলো-কলেজ অব জেনারেল প্রাকটিশনার্স অব বাংলাদেশ  সম্পুর্ণ করেন। তিনি  পুত্র স্থপতি মাসুদুল ইসলাম সাম্য ও কন্যা চিকিৎসক ও সংগীত শিল্পী মাহনাজ ইসলাম মৈত্রী’র জনক। স্ত্রী চিকিৎসক মমতাজ বেগম।

ডাঃ মফিজুল ইসলাম মান্টু একজন সংগীত অনুরাগী। গান করেন। লেখালিখ করেন। তাঁর কয়েকটি একক ও যৌথ কাব্যগ্রন্থ এবং স্বাস্থবিষয়ক গবেষণাগ্রন্থ রয়েছে। তিনি রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সাবেক সভাপতি, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্রাকটিশনার্স সাবেক জেলা সভাপতি, রঙ্গপুর সাহিত্য পরিষৎ ও রেডক্রিসেন্ট এর জীবন সদস্য। এছাড়াও তিনি অনেক সামাজিক ও সাংস্কৃতিক এবং সাহিত্য সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি বর্তমানে একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি জেলা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডাঃ মফিজুল ইসলাম মান্টু একজন ভ্রমণ পিপাসু। ভ্রমণ করেছেন থাইল্যান্ড, জাপান, অষ্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত, হংকং, ইরান, তুরস্কসহ অনেক দেশ।

এদিকে সৃজনশীল সংগঠকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডাঃ মফিজুল ইসলাম মান্টু মনোনিত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর মোহাম্দ শাহ আলম, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি স্বাত্বিক শাহ আল মারুফ, সাধারণ সম্পাদক এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি।

এছাড়াও অভিনন্দনজানিয়েছেন মৌচাক পরিবারের প্রধান উপদেষ্টা রেজাউল করিম মুকুল, অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ, সাধারণ সম্পাদক সাঈদ সাহেদুল ইসলাম, ছড়া সংসদ রংপুরের সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবনসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

সংবাদটি সবাইকে জানাতে আপনার স্যোস্যাল অ্যাকাউন্ট দিয়ে শেয়ার করুন




©২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। আর এন এস নিউজ ২৪.কম।